You are here
Home > Entertainment > Bollywood > বলিউডের সবচাইতে আলোচিত ১২ ননদ-ভাবী

বলিউডের সবচাইতে আলোচিত ১২ ননদ-ভাবী

বলিউডের সবচাইতে আলোচিত ১২ ননদ-ভাবী

বড় পর্দায় অনেকের সাথে কাজ করেছেন বলিউডের নায়িকারা। কখনো কারো বোন, কখনো মেয়ে, কখনো স্ত্রী আবার কখনো মা কিংবা ভাবী- কত রূপেই না তাদেরকে সাজতে হয়েছে চরিত্রের প্রয়োজনে। সাধারণ মানুষের চোখে তারা সত্যিকার অর্থেই আকাশের তারা। তাই স্বপ্নের জগতে বাস করা নিজেদের পছন্দের অভিনেত্রীকে কখনোই নিজেদের দৈনন্দিন জীবনের সম্পর্কের বেড়াজালে কল্পনা করতে পারেনা মানুষ।

কিন্তু সত্যি বলতে কি অন্য সবার মতন পর্দার বাইরে একটা আলাদা জীবন আছে এই আকাশের তারাদেরও। তারা আনন্দ পেলে হাসে, কষ্ট পেলে কাঁদে আর জীবনের প্রয়োজনে সম্পর্ক গড়ে তোলে অনেকের সাথে। কারো জন্যে তারা হয় বৌ, কারো জন্য ভাবী, মা অথবা বৌমা। আর এই সব সম্পর্কের মধ্যে সবচাইতে মজার আর আস্থা ও ভালোবাসার সম্পর্কটি হল ননদ-ভাবীর সম্পর্ক। বলিউড পাড়ায় আলোচিত এমন কিছু ননদ-ভাবীকে নিয়ে আজকের এই ফিচার।

১. কারিনা কাপুর- সোহা আলী খান :
কারিনা কাপুর- সোহা আলী খান

পাতৌদির ছোট নবাব সাইফ আলী খানের প্রথম বিয়ে ভেঙে যাবার পর তার সাথে দেখা হয় কাপুর পরিবারের কারিনা কাপুরের সাথে। নানা ঘাটের জল খেয়ে হৃত্বিক, শহীদসহ আরো সবাইকে পেছনে ফেলে তখন কারিনাও খুঁজছিলেন নতুন কাউকে। তারপর আর কি! যা হবার তাই হল। কাপুর পরিবারের আদরের মেয়ে তার নামের পেছনে খান লাগিয়ে স্থায়ী হয়ে গেল পাতৌদি পরিবারে। আর স্বামী সাইফের সাথে সাথে সে পেয়ে গেল ননদ সোহা আলি খানকেও। বলিউডের এক নম্বর নায়িকাদের মধ্যে কারিনা একজন। তবে সোহাও কম যায় না। তুম মিলে ও রঙ দে বাসন্তী খ্যাত এই নায়িকাও বেশ জনপ্রিয় নিজের অভিনয় দক্ষতার জন্য।

২. অমৃতা সিং- সোহা আলী খান :
অমৃতা সিং- সোহা আলী খান

নিজের চাইতে বয়সে অনেকটা বড় হওয়া সত্ত্বেও অভিনেত্রী অমৃতা সিংকে ভালোবেসে বিয়ে করেছিলেন সাইফ আলী খান। যদিও সেই বিয়ে বেশ কিছুদিন আগেই ভেঙে গেছে, সাইফের বোন সোহা আর অমৃতার ননদ-ভাবীর সম্পর্ক এখনো একই রকম রয়েছে। বর্তমান প্রজন্মের অভিনেত্রী না হলেও নিজের সময়কার বেশ জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অমৃতা। মাঝখানে বেশ বড় একটা বিরতি কাটিয়ে এসে কিছুদিন আগেই আবার তিনি শুরু করেছেন অভিনয় জীবন নতুনভাবে।

৩. শ্বেতা- ঐশ্বরিয়া:
শ্বেতা- ঐশ্বরিয়া

বচ্চন পরিবারের একমাত্র মেয়ে শ্বেতা বচ্চনের বলিউডের প্রতি কোন আগ্রহ না থাকলেও ভাবী ঐশ্বরিয়া একাই সেই জায়গাটিকে ভরিয়ে দিয়েছেন। বচ্চন পরিবারের বিশ্বসুন্দরী এই বৌমা একাধারে বলিউড, হলিউড ও কলিউডে কাজ করে পরিবারের মেয়ে অভিনেত্রীর শূন্যতাকে দূর করে দিয়েছে একেবারে। বলিউডের ননদ-ভাবীদের মধ্যে খুব সহজেই তাই পড়ে যান শ্বেতা এবং ঐশ্বরিয়া।

৪. সুনায়না রোশন – সুজান রোশন:
সুনায়না রোশন - সুজান রোশন

হৃত্বিক রোশনের সুযোগ্য স্ত্রী সুজান রোশন ছবিতে কাজ না করলেও নিজের পেশা ও সৌন্দর্যের কারণে বলিউড পাড়ায় বেশ পরিচিত। আর অন্যদিকে হৃত্বিকের বোন সুনায়না রোশন তার তৈরি ক্রেজি ৪ এর জন্য বেশ বিখ্যাত। সম্প্রতি বাবা রাকেশ রোশনের ওপর একটি বইও লিখেছেন তিনি। কিছুদিন আগেই হৃত্বিক- সুজানের ছাড়াছাড়ি হয়ে গেলেও হৃত্বিকের পরিবারের কাছ থেকে একেবারেই আলাদা হননি সুজান। আর তাই বলিউডের আরো সব ননদ-ভাবীর মতন সুজান ও সুনায়নার ভেতরেও রয়েছে খুব ভালো একটা সম্পর্ক।

৫. শেহনাজ- গৌরী খান:
শেহনাজ- গৌরী খান

শাহরুখ খানের এই বোনটির কথা অনেকে খুব বেশী না জানলেও গৌরী খানকে চেনেন না এমন কম মানুষই আছেন। বলিউডের ননদ-ভাবী জুটিদের মধ্যে আন্যতম হল এই শাহনাজ-গৌরী জুটিটি।

৬. মালাইকা আরোরা- অর্পিতা খান :
মালাইকা আরোরা- অর্পিতা খান

বলিউডের খান পরিবারের সবচাইতে আদরের সদস্য আর্পিতা। নায়ক অর্জুন কাপুরসহ আরো অনেকের মন নিয়ে খেলা করার জন্য ছবির বাইরে থেকেও বলিউড অঙ্গনে বেশ পরিচিত সে। আর অর্পিতার ভাবী মালাইকা আরোরা খানকে নতুন করে পরিচয় করিয়ে দেবার কিছু নেই। ছাইয়া ছাইয়া খ্যাত এই অভিনেত্রী নিজের অভিনয়ের জন্য সবার কাছে বেশ পরিচিত। বিশেষ করে মুন্নী নামে সবাই তাকে এক নামে চেনে।

Leave a Reply

Top